• অটোয়ায় বাংলাদেশ হাই কমিশনে মুজিবনগর দিবস উদযাপন

    pic of canada 1 - অটোয়ায় বাংলাদেশ হাই কমিশনে মুজিবনগর দিবস উদযাপন

    পজিটিভ ডেস্কঃ

    যথাযোগ্য মর্যাদার সাথে মঙ্গলবার (১৭ এপ্রিল) অটোয়াস্থ বাংলাদেশ হাই কমিশনের উদ্যোগে মুজিবনগর দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে এক আলোচনা সভায় সভাপতিত্ব করেন কানাডায় নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মিজানুর রহমান।

    অটোয়ায় বসবাসরত মুক্তিযোদ্ধাসহ প্রবাসী বাংলাদেশি এবং হাই কমিশনের কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ এ সভায় উপস্থিত ছিলেন। এসময় ঢাকা থেকে প্রেরিত রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতির বাণী পাঠ করে শোনান যথাক্রমে বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার নাইম উদ্দিন আহমেদ, কাউন্সিলর সাখাওয়াত হোসেন, কাউন্সিলর ফারহানা আহমেদ চৌধুরী এবং প্রথম সচিব মো. শাকিল মাহমুদ।

    অনুষ্ঠানে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ সংক্রান্ত একটি তথ্যচিত্র প্রদর্শিত হয়। এরপর মুজিবনগর দিবসের উপর একটি মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

    আলোচনায় আমন্ত্রিত অতিথিবৃন্দের মধ্য থেকে অংশ নেন মুক্তিযোদ্ধা নুরল হক, কবির চৌধুরী, মমতা দত্ত এবং হাই কমিশনের কাউন্সিলর সাখাওয়াত হোসেন।

    বক্তারা মুজিবনগর দিবসের তাৎপর্য এবং বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে এর অবদানের কথা তুলে ধরেন। তারা সকলকে দেশপ্রেম এবং মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হওয়ার মাধ্যমে দেশ সেবায় আত্মনিয়োগের উপর গুরুত্বারোপ করেন।

    অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দূতাবাসের প্রথম সচিব অপর্ণা পাল।