• ভোট কেটে মেয়র হওয়ার শখ নেই

    e2db531bf416556ec362670ff6e67c3f 5afa86638caca - ভোট কেটে মেয়র হওয়ার শখ নেই

    পজিটিভ: ভোট কেমন হবে?

    তালুকদার আবদুল খালেক: খুলনার মানুষ আজ ঐক্যবদ্ধ। আমিও মেয়র ছিলাম। কাজের তুলনা করেই মানুষ ভোট দেবেন। মানুষ এখন উন্নয়ন ছাড়া আর কিছু বোঝেন না। আমি কোন দল সেটা বিষয় না, বিষয় হচ্ছে আমরা খুলনার উন্নয়ন চাই। এই একটা চেতনা মানুষের মধ্যে এসেছে। যেটা অতীতে ছিল না।

    পজিটিভ: বিএনপির প্রার্থীর আশঙ্কা ও অভিযোগ নিয়ে কী বলবেন?
    খালেক: সুষ্ঠু, সুন্দর ও অবাধ নির্বাচনের জন্য যা যা প্রয়োজন, নির্বাচন কমিশন সেভাবে কাজ করেছে। কোনো প্রার্থীকে প্রচারে বাধা দেওয়া হয়নি। তাহলে এ প্রশ্ন আসবে কেন? আর আমি তো সেই ব্যক্তি, যে ২০১৩ সালে নির্বাচন করে হেরে গিয়েছিলাম। তখন আমার দল ক্ষমতায় ছিল। আমার যদি সে ধরনের কোনো ইচ্ছা থাকত, তাহলে কিন্তু অতীতেও অনেক ঘটনা ঘটানো সম্ভব ছিল।

    পজিটিভ: পুলিশ কি আসলেই বেশি বাড়াবাড়ি করছে, বিএনপির প্রার্থী যে অভিযোগ করেন?
    খালেক: আমার দৃষ্টিতে এমন কিছু নেই। একটা জিনিস মনে রাখতে হবে, খুলনা অঞ্চলটা কিন্তু খুব একটা ভালো ছিল না। এই নির্বাচনকে কেন্দ্র করে বাইরে থেকে সন্ত্রাসী, জঙ্গি বা অস্ত্র নিয়ে কেউ ঢুকবে না, তার কোনো নিশ্চয়তা নেই। আর বিএনপির প্রার্থী যে বলছেন, জঙ্গি কারা সৃষ্টি করছে, সেটা আমরা দেখাই দিব আগামীতে। এই কথা বলার পর তো প্রশাসন নীরব দর্শকের ভূমিকা পালন করবে না।

    পজিটিভ: হেরে যেতে পারেন, এমনটা ভাবতে পারেন?
    খালেক: দেখেন, ২০১৩ সালেও তো আমার হারার কোনো প্রশ্ন ছিল না। হেফাজতের একটা ঘটনা ঘটেছে, তারপর ওটাই একটা ইস্যু সৃষ্টি করা হলো, যাদের সঙ্গে আমার কোনো খারাপ সম্পর্ক বা স্বার্থসংশ্লিষ্ট ব্যাপার ছিল না। আর হার-জিত সেটা জনগণের ওপর। খুলনার জনগণ যদি এবার ভোট দেয় আমি জিতব, ভোট না দিলে সেটা আমাকে মাইনা নিতে হবে। হার-জিত বলে একটা কথা আছে। হেরে গেলে অবশ্যই মেনে নেব। ২০১৩ সালেও সেটা মেনে নিয়েছি।

    পজিটিভঃ হেফাজতের ভোট তো এবারও আছে।
    খালেক: এবার হেফাজতের তো সেই অবস্থা, সেই সমস্ত ইস্যু নেই। কাকে ভোট দিলে খুলনার উন্নয়ন হবে, সেটা যাচাই করে মানুষ ভোট দেবেন।

    পজিটিভ: নির্বাচন কমিশন অধিকাংশ কেন্দ্রকে কেন ঝুঁকিপূর্ণ মনে করছে?
    খালেক: জনগণ যদি সচেতন থাকে, কিসের ঝুঁকি? যারা দুই নম্বর কাজ করার জন্য চিন্তা করে, তাদের কাছে ঝুঁকি।

    পজিটিভ: নির্বাচন সুষ্ঠু হওয়া নিয়ে আপনার কোনো শঙ্কা নেই?
    খালেক: আমি এ ধরনের বিষয়ে অভ্যস্ত না। ভোট কেটে মেয়র হতে হবে, এই শখ আমার নেই।

    আরও পড়ুন…