• সরাইলে স্বাধীনতা দিবস উদযাপন।

    17554983 1788594081469287 1412594961 n 1 - সরাইলে স্বাধীনতা দিবস উদযাপন।

    সরাইল উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত, ২৬শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।
    স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে ২৫শে মার্চ সকাল ১০ঘটিকার সময় উপজেলা পরিষদ মিলনায়তনে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে শুরু হয় চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা। ২৬শে মার্চ ভোর ৫টা ৫৭মিনিটের সময় ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভসূচনা ও পুষ্পস্তবক অর্পণ। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি,স্বায়ত্তশাসিত ও ব্যক্তি মালিকানাধীন ভবন সমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৮ঘটিকার সময় সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় খেলার মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, পুলিশ, আনসার ও ভিডিপি, স্কাউটস, গার্ল গাইডস, কাবদল ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও অন্যান্য শিশু-কিশোর সংগঠনের সমাবেশ, কুচকাওয়াজ, শরীরচর্চা প্রদর্শন, ক্রীড়ানুষ্ঠান ও বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

    FB IMG 1490551969945 300x200 - সরাইলে স্বাধীনতা দিবস উদযাপন।ম্পসকাল ১১ঘটিকার সময় সরাইল কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ইসরাতের সভাপতিত্বে, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারবর্গের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য এডভোকেট মোঃ জিয়াউল হক মৃধা। বিশেষ অতিথি আলহাজ্ব এডভোকেট মোঃ অাবদুর রহমান – চেয়ারম্যান, উপজেলা পরিষদ, সরাইল। বিশেষ অতিথি মোছাঃ তাহমিনা আক্তার – উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান, সরাইল। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মোঃ জহিরুল ইসলাম – উপজেলা সমাজ সেবা কর্মকর্তা। বাদ যোহর জাতির শান্তি, সমৃদ্ধি, অগ্রগতি ও মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল ও প্রার্থনা করা হয়। বিকাল ৩ঘটিকার সময় সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে প্রীতি ফুটবল প্রতিযোগিতাঃ উপজেলা প্রশাসন একাদশ বনাম মুক্তিযোদ্ধা একাদশ এবং লাল দল বনাম সবুজ দলের খেলা অনুষ্ঠিত হয়। বিকাল ৪ঘটিকার সময় উপজেলা পরিষদ প্রাঙ্গণে গ্রামীণ খেলাধূলা(কাবাডি) প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিকাল ৫ঘটিকার সরাইল কেন্দ্রীয় শহীদ মিনারে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়াও বিভিন্ন বিদ্যালয়ে যতাযত মর্যাদায় দিবসটি পালন করা হয়।